বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচন আওয়ামী লীগ চাইনি ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি অনেকবার এ কথা বলেছি যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা নির্বাচন আমরা চাই। আমরা ২০১৪ সালের ৫ জানুয়ারিও আমরা চাইনি। কথা প্রসঙ্গে অনেকে বলেন বিনা প্রতিদ্বন্দ্বিতা, এটা তো আমরা চাই নি। যেহেতু বিএনপি নির্বাচনে অংশ নেননি, সেজন্য সেখানে অন্য কোন প্রার্থী না থাকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন কমিশন নির্বাচত ঘোষণা করবেন নিয়ম অনুযায়ী, আইন অনুযায়ী এটিই সঠিক। এটা তো আমরা ইচ্ছা করে করিনি।

আজ সকালে রাজধানীর শেরে বাংলানগরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আগামীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদের শূণ্য আসনে কেমন প্রার্থী দেবে আওয়ামী লীগ? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে আমরা উইনেবল ক্যান্ডিডেট যে তাকেই দেব।

খালেদার মামলা প্রসঙ্গে বিএনপির নেতারা এক এক সময় এক এক কথা বলছেন জানিয়ে কাদের বলেন, বিএনপির নেতারা কখন কি বলে তারা নিজেরাই জানে না। বেগম জিয়ার যদি সাজা হয় তাহলে তারা নির্বাচনে যাবে না এরকম কথাও তাদের কোন কোন নেতা বলে থাকে। আমার প্রশ্ন জনগণের প্রশ্ন, এ সাজা কি সরকার দিচ্ছে? সাজা দিলে তো আদালত দেবে। আর এই মামলাটাও দুদক করেছে যখন ফকরুদ্দিন মঈনুদ্দিন ছিল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর